২৬শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
তাপমাত্রার রেকর্ড গড়লো যশোর
তাপমাত্রার রেকর্ড গড়লো যশোর

নিজস্ব প্রতিবেদক : যশোরে ১৯৭২ সালের পর দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে । ১৯৭২ সালের ১৮ মে রাজশাহীতে দেশের সর্বোচ্চ  ৪৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল। ৫০ বছর পর  আজ  যশোরে রেকর্ড করা হয়েছে ৪৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা । বিমান বাহিনীর যশোর মতিউর রহমান ঘাঁটি আবহাওয়ার  এ তথ্য নিশ্চিত করেছে।

সুত্র জানায়, চলতি মাস থেকেই যশোরাঞ্চলে বয়ে যাচ্ছে তীব্র ও অতি তীব্র তাপপ্রবাহ। এর মধ্যে গত ২০ এপ্রিল  যশোরে সর্বোচ্চ   ৪২ দশমিক ৬ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়। এর আগে ২০১৪ সালের ২৪ এপ্রিল ৪২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল। সেটির রেকর্ড ভেঙে তাপমাত্রার পারদ দাঁড়ায় ৪২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াসে। যদিও এর আগে যশোরে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড কর হয় ২০০৯ সালের এপ্রিলে ৪৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। তবে  এবার সব রেকর্ড ভেঙে আজ  সর্বোচ্চ ৪৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

টানা তাপপ্রবাহে যশোরে  জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। অসহনীয় গরমে হাঁসফাঁস করছে প্রাণিকূল। সারা দিন রোদ আর প্রচণ্ড গরমে স্থবিরতা নেমে এসেছে কর্মজীবনেও।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram