১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
জাতীয় নির্বাচনের পরপরই শুরু হচ্ছে বিপিএল

সমাজের কথা ডেস্ক : আগেই জানানো হয়েছিল, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরই শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর। ২০২৪ সালের ৭ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয় নির্বাচন। এবার চূড়ান্ত হলো বিপিএলের সময়সূচিও। ১১ ডিসেম্বর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, আগামী বছরের ১৯ জানুয়ারি থেকে মাঠে গড়াবে বিপিএল।

এ বছরের ২৪ সেপ্টেম্বর ঢাকার একটি হোটেলে বিপিএলের এই আসরের প্লেয়ার্স ড্রাফট হয়। সেখান থেকে বিপিএলে অংশ নেওয়া সাত ফ্র্যাঞ্চাইজি (কুমিল্লা ভিক্টোরিয়ান্স, দুর্দান্ত ঢাকা, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, খুলনা টাইগার্স, রংপুর রাইডার্স, ফরচুন বরিশাল, সিলেট স্ট্রাইকার্স) নিজেদের পছন্দের খেলোয়াড়কে দলে ভিড়িয়েছে।

কুমিল্লা বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন। এবার তারা সরাসরি চুক্তিতে দলে নিয়েছে তাওহিদ হৃদয়কে। এই টপঅর্ডার ব্যাটার সবশেষ আসরে সিলেট স্ট্রাইকার্সের হয়ে খেলেছিলেন। ব্যাট হাতে টুর্নামেন্টের তৃতীয় সর্বাধিক ৪০৩ রান করেছিলেন।

সাকিব আল হাসান এবার ঠিকানা বদলেছেন। গত আসরে ফরচুন বরিশালের হয়ে খেলেছিলেন তিনি। এবার তাকে সরাসরি চুক্তিকে দলে নিয়েছে রংপুর রাইডার্স। প্লেয়ার্স ড্রাফট থেকে দলটি কিনেছে রনি তালুকদার, শামীম হোসেনের মতো জাতীয় দলের ক্রিকেটারকে। আর ধরে রাখা ও সরাসরি চুক্তি করা খেলোয়াড়দের মধ্যে আছেন নুরুল হাসান, শেখ মাহেদী, হাসান মাহমুদ, নিকোলাস পুরান, ওয়ানিন্দু হাসারাঙ্গার মতো তারকা ক্রিকেটার।

খুলনার হয়ে বিপিএলের শেষ আসরে খেলেছিলেন তামিম ইকবাল। এবার তাকে সরাসরি চুক্তিতে দলে ভিড়িয়েছে ফরচুন বরিশাল। ড্রাফট থেকে দলটি কিনেছে মুশফিকুর রহিম, সৌম্য সরকার, সাইফউদ্দিন, তাইজুলকে। আর ধরে রাখা ও সরাসরি চুক্তিতে থাকা ক্রিকেটারদের মধ্যে আছেন মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজরা। ভারসাম্যপূর্ণ একটা দলই গড়েছে বরিশাল।

দেশি এবং বিদেশি মিলিয়ে এবারের প্লেয়ার্স ড্রাফটে ছিল ৬৫১ জন ক্রিকেটারের নাম। ২০৩ জন দেশি ক্রিকেটারকে ভাগ করা হয়েছিল সাত ক্যাটাগরিতে। আর ৪৪৮ জন বিদেশি ক্রিকেটার ছিলেন ৫টি ক্যাটাগরিতে। নিলামে সর্বোচ্চ দামি ক্রিকেটার ছিলেন মুশফিকুর রহিম। তার ভিত্তি মূল্য ছিল ৮০ লাখ টাকা।

তবে নিলামে থাকলেও দল পাননি সাব্বির রহমান, মুমিনুল হক, মোহাম্মদ আশরাফুল, অলক কাপালি, আবু জায়েদ রাহি, ফরহাদ রেজা, জুনায়েদ সিদ্দিকী, জহুরুল ইসলাম, শফিউল ইসলাম, মার্শাল আইয়ুব, মেহেদী হাসান রানা, মুক্তার আলী, শামসুর রহমান, সোহাগ গাজী, সানজামুল ইসলাম, মুনিম শাহরিয়ার, সাদমান ইসলামরা।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram