২৭শে জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
ক্ষমতার রাজনীতি নয়, সেবার মানসিকতা নিয়ে কাজ করছে মহিলা আওয়ামী লীগ : শাহীন চাকলাদার

এস আর সাঈদ, কেশবপুর (যশোর) : যশোর- ৬ আসনের সংসদ সদস্য ও যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার বলেছেন, মহিলা আওয়ামী লীগ আজ একটি আস্থার সংগঠনে পরিণত হয়েছে। ক্ষমতার রাজনীতি নয় বরং সেবার মানসিকতা নিয়ে এগিয়ে চলেছে মহিলা আওয়ামী লীগ। বঙ্গমাতা এদেশের সকল নারীদের আদর্শ ও বঙ্গবন্ধুর সহযোদ্ধা ছিলেন।

এমপি শাহীন চাকলাদার আরো বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীনের পরপরই সরকারি চাকরিতে নারীদের জন্য ১০ শতাংশ কোটা রাখার মতো নানা উদ্যোগ নিয়েছিলেন। আর এ জন্যই বাংলাদেশে আজ নারীর ক্ষমতায়নে ব্যাপক উন্নয়ন ও অগ্রযাত্রা সম্ভব হয়েছে। বিনামূল্যে শিক্ষার ব্যবস্থা করার পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর সংবিধানে নারীর অধিকার এবং নারী নেতৃত্বের বিকাশে সংসদে মহিলাদের জন্য আসন সংরক্ষণ করেছিলেন। আইনি সহায়তা সেবা চালু করেছে যাতে নারীরা বিনামূল্যে আইনি সহায়তা ও ন্যায়বিচার পায়, এছাড়াও শেখ হাসিনার সরকার বিধবা ভাতা, বয়স্ক ভাতা এবং স্বামী পরিত্যক্ত নারীদের জন্য ভাতার ব্যবস্থা করেছেন যাতে তারা আর্থিকভাবে নিজেদের স্বাবলম্বী রাখতে পারেন।

গতকাল সন্ধ্যায় কেশবপুর আবু শারাফ সাদেক অডিটোরিয়ামে উপজেলা মহিলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রাবেয়া ইকবালের সভাপতিত্বে এবং যশোর জেলা মহিলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ফারহীন রহমান রুম্পা ও কেশবপুর উপজেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অধ্যাপিকা রেবা ভৌমিকের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত বর্ধিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমীন, যশোর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি লাইজু জামান, সাধারণ সম্পাদক জ্যোৎস্না আরা মিলি, সহ-সভাপতি মাজেদা পারভীন ও সাংগঠনিক সম্পাদক নাদিরা নার্গিস নীলা।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যশোর জেলা মহিলা লীগের সদস্য সাবেক কাউন্সিলর মনিরা খানম, তৃতীয় লিঙ্গের সোনালী সরকার প্রমুখ।

উপস্থিত ছিলেন, যশোর জেলা আওয়ামী লীগের সদস্য মশিয়ার রহমান সাগর, রেজাউল ইসলাম, কেশবপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক চম্পা, সহ দপ্তর সম্পাদক মনোজ তরফদার, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মহিবুর রশীদ, কার্যনির্বাহী সদস্য আলতাফ হোসেন বিশ^াস, উপজেলা আওয়ামী যুব লীগের আহ্বায়ক পৌর কাউন্সিলর বি এম শহিদুজ্জামান শহিদ, যুগ্ম-আহবায়ক আবু সাঈদ লাভলু, উপজেলা যুব মহিলা লীগের সভানেত্রী মিনু রানী হালদার, পৌর আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আলমগীর সিদ্দিকী টিটো, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা মমতাজ খাতুন, পৌর কাউন্সিলর খাদিজা খাতুন, উপজেলা ছাত্রলীগ নেতা মুন্নাফ হোসেন মুন্না প্রমুখ।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram