৩রা মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
কৃষি জমির শতভাগ ব্যবহার নিশ্চিত করতে হবে : এমপি রশীদুজ্জামান

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : খুলনা—৬ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মো. রশীদুজ্জামান বলেন, তরুণ প্রজন্মরাই আগামী দিনের ভবিষ্যৎ। কিন্তু দুঃখের বিষয় বর্তমান সময়ে অধিকাংশ তরুণরা মোবাইল, মাদক এবং জুয়া’য় আসক্ত হয়ে পড়ছে। এটি ভবিষ্যতের জন্য অশনি সংকেত। সুন্দর ভবিষ্যতের জন্য তরুণ প্রজন্মকে এসব আসক্তি থেকে রক্ষা করতে হবে। এমপি রশীদুজ্জামান বলেন, জলবায়ু পরিবর্তন ও পরিবেশ বিপর্যয়ের ফলে বেশির ভাগ নদ—নদী আজ মৃতপ্রায়। প্রাকৃতিক উপায়ে এ সকল নদ—নদীর নাব্যতা ফিরিয়ে আনতে হবে।

তিনি বলেন, লবণ অধ্যুষিত এলাকায় শুধু মাছ চাষের উপর নির্ভর না করে আমাদের পরিবেশ বান্ধব বহুমুখী ফসল উৎপাদন, কৃষি ব্যবস্থা নিশ্চিত করতে হবে। তিনি বলেন, মাছের সাথে ধান, সবজি ও সরিষাসহ অন্যান্য উৎপাদন করতে হবে। আমাদের কৃষি জমির শতভাগ সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে। সারা বছর যাতে জমিতে ফসল থাকে সেই উদ্যোগ নিতে হবে। এজন্য তিনি কৃষি ও মৎস্য বিভাগ এবং এলাকার কৃষকসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান। তিনি মঙ্গলবার সকালে পাইকগাছা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা আইন শৃঙ্খলা কমিটি ও মাসিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল—আমিন ও উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টুর সভাপতিত্বে পৃথক সভায় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, থানার সেকেন্ড অফিসার মোশাররফ হোসেন, ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, কওছার আলী জোয়াদ্দর্ার, রিপন কুমার মন্ডল, কেএম আরিফুজ্জামান তুহিন, আবু জাফর সিদ্দিকী রাজু, কাজল কান্তি বিশ^াস, আব্দুল মান্নান গাজী, শাহজাদা মো. আবু ইলিয়াস, শেখ জিয়াদুল ইসলাম জিয়া, জিএম আব্দুস সালাম কেরু, পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম সিদ্দিকুর রহমান তালুকদার, কাউন্সিলর এসএম তৈয়েবুর রহমান, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. বিষ্ণুপদ বিশ^াস, কৃষি অফিসার অসীম কুমার দাশ, মাধ্যমিক শিক্ষা অফিসার শাহজাহান আলী শেখ, শিক্ষা অফিসার বিদ্যুৎ রঞ্জন সাহা, প্রকৌশলী শাফিন সোয়েব, মেডিকেল অফিসার ইব্রাহীম, সমাজসেবা কর্মকর্তা অনাথ কুমার বিশ^াস, মহিলা বিষয়ক কর্মকর্তা রেশমা আক্তার, সমবায় কর্মকর্তা হুমায়ুন কবির, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস, খাদ্য নিয়ন্ত্রক হাসিবুর রহমান, পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল্লাহ আল—মামুন, পরিসংখ্যান কর্মকর্তা কবিরুল ইসলাম, প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ দে, দারিদ্র্য বিমোচন কর্মকর্তা বিপ্লব কান্তি বৈদ্য, বন কর্মকর্তা প্রেমানন্দ রায়, পল্লী উন্নয়ন কর্মকর্তা রাজিবুল হাসান, আনসার ও ভিডিপি প্রশিক্ষক আলতাপ হোসেন, পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপক জয়ন্ত কুমার ঘোষ, সহকারী প্রকৌশলী আমিনুল ইসলাম, উপ—সহকারী প্রকৌশলী আকরাম হোসেন, রাজু হাওলাদার, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, প্রভাষক মোমিন উদ্দীন, শিক্ষক প্রদীপ শীল, জেলা আওয়ামী লীগনেতা শেখ আনিছুর রহমান মুক্ত, প্রেসক্লাবের সহ—সভাপতি তৃপ্তি রঞ্জন সেন ও মো. আব্দুল আজিজ। সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নবনির্বাচিত সংসদ সদস্য মো. রশীদুজ্জামানকে অভিনন্দন জানানো হয়। এছাড়া সভায় উন্নয়ন ও আইন শৃঙ্খলা সংক্রান্ত গুরুত্বপূর্ণ আলোচনা ও সিদ্ধান্ত গৃহিত হয়।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
1234567
891011121314
15161718192021
22232425262728
293031 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram