১৬ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
কর্মবিরতিতে ইন্টার্ন চিকিৎসকরা

নিজস্ব প্রতিবেদক : যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে কর্মরত পোস্ট গ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি শুরু করেছে। রোববার জেনারেল হাসপাতালের তৃতীয় তলার সভা কক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে চারদফা দাবিতে ৩৬ঘণ্টার কর্মবিরতি ও মানববন্ধন এবং অবস্থান কর্মসূচি শুরু করে পোস্ট গ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশন।

সংবাদ সম্মেলনে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা বলেন, আমাদের দুই ঈদের বকেয়াসহ সবকিছু শিগগিরই পরিশোধ করতে হবে। যাদের বেতন হঠাৎ বন্ধ করে দেওয়া হয়েছে, সেটা চালু করতে হবে পুনরায়। চিকিৎসকদের সুরক্ষা আইন করতে হবে। স্বাস্থ্যমন্ত্রী এ বিষয়ে আমাদের আশ্বাস দিয়েছেন। তিনি আমাদের দাবির বিষয়টি নিয়ে মিটিং করবেন এবং আমাদের আজ আপডেট জানাবেন। কিন্তু দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আমাদের অবস্থান থেকে সরবো না। আমাদের ন্যায্য দাবি স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে মেনে নিতেই হবে।

তারা বলেন, বর্তমানে দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে একজন ইন্টার্ন চিকিৎসকের পক্ষে ১৫ হাজার টাকা দিয়ে চলা সম্ভব নয়। তাই ইন্টার্ন চিকিৎসকদের ভাতা ৩০হাজার টাকা করতে হবে। পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকদের বকেয়া বেতন ছয় মাসে পরিশোধের কথা ছিল, কিন্তু ৯মাসেও তা দেওয়া হয়নি। অনতিবিলম্বে ভাতা প্রদানের দাবি জানান তারা। ট্রেইনি চিকিৎসকদের বেতন ২৫হাজার থেকে ৫০হাজার টাকা করতে হবে।

আন্দলনরত চিকিৎসকরা বলেন, ইতোমধ্যে বাংলাদেশে যত মেডিক্যালে ইন্টার্ন চিকিৎসক রয়েছেন, তারা সবাই আমাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন। আমাদের এই দাবির স্বপক্ষে মানববন্ধন করেছে প্রতিটি মেডিকেল কলেজ। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আমাদের অবস্থান কর্মসূচি ও কর্মবিরতি চলমান রাখবো। সারা দেশের সব মেডিকেল কলেজে এই কর্মবিরতি চলছে

তাদের দাবিগুলো হলো, পোস্ট গ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎকদের মাসিক ভাতা ৫০হাজার এবং ইন্টার্ন চিকিৎসকদের মাসিক ভাতা ৩০ হাজারে উন্নত এবং নিয়মিতকরণ; এফসিপিএস, রেসিডেন্ট, নন রেসিডেন্ট চিকিৎসকদের বকেয়া ভাতা পরিশোধ করতে হবে;
বিএসএমএমইউর অধীনে ১২টি প্রাইভেট ইনস্টিটিউটের রেসিডেন্ট, নন রেসিডেন্ট চিকিৎসকদের ভাতা পুনরায় চালু করতে হবে এবং চিকিৎসক সুরক্ষা আইন ও চিকিৎসকদের নিরাপদ কর্মস্থল নিশ্চিত করতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পোস্ট গ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডাক্টরস এ্যাসোসিয়েশনের যশোর জেলা সভাপতি ডাক্তার সরদার রাব্বি হাসান, সাধারণ সম্পাদক বিশ^জিৎ সরকার। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ডাক্তার সিরাজুম মুনিরা প্রমুখ।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram