১লা ডিসেম্বর ২০২৩ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ ১৪৩০ বঙ্গাব্দ
উন্নয়ন অব্যাহত রাখতে নৌকায় ভোট দিন স্বরাষ্ট্রমন্ত্রী
উন্নয়ন অব্যাহত রাখতে নৌকায় ভোট দিন : স্বরাষ্ট্রমন্ত্রী

বেনাপোল প্রতিনিধি: বেনাপোল বলফিল্ডে আয়োজিত জনসভায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারো আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় রাখার অনুরোধ জানিয়েছেন। মন্ত্রী সমাবেশে বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং দেশে মাদক পাচার বন্ধ, জঙ্গি এবং মৌলবাদের উত্থান রুখতে আবারো আওয়ামী লীগকে ভোট দিতে হবে।
তিনি আরো বলেন, দেশের জনগনের অর্ধেক হলো নারী। তাই নারীদেরকে ঘরে বন্দি না রেখে পুরুষের পাশাপাশি কাজে লাগিয়ে নারীদের ক্ষমতায়ন সৃষ্টি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


শনিবার বিকাল ৫ টার দিকে তিনি বেনাপোল বলফিল্ড মাঠে শার্শা উপজেলা আওয়ামী লীগ আয়োজিত এক বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী ২০০৮ সালে বলেছিলেন, তিনি ডিজিটাল বাংলাদেশ করবেন। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তিনি মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) পাসপোর্টের প্রবর্তন করেছিলেন। আজকের সবার হাতে হাতে এমআরপি পাসপোর্ট। হাতের লেখা পাসপোর্ট বাদ দিয়ে আমরা এমআরপি পাসপোর্টে প্রবেশ করেছিলাম।


তিনি বলেন, প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় আজ আমরা ই-পাসপোর্টে চলে এসেছি। বিশ্বের স্বনামধন্য জার্মানির একটি কোম্পানি আমাদের ই-পাসপোর্টে সহযোগিতা করেছে। শুধু ই-পাসপোর্টই নয় ই-গেট করার জন্য তারা সহযোগিতা করছেন। অন্য স্থানের মতো আজ বেনাপোলে চেকপোস্টে ই-গেটের উদ্বোধন করা হলো।
মন্ত্রী আরও বলেন, আমরা পরবর্তীকালে ই-ভিসায়ও চলে যাচ্ছি। ই-ভিসা ও অ্যাডভান্স প্যাসেঞ্জার ইনফরমেশন পেলে আরও দ্রুত আমাদের বিমানবন্দর ও স্থলবন্দরের ইমিগ্রেশনে সার্ভিস পাওয়া যাবে। এটাই আমাদের প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশের সুফল। এখন আমরা তারই ঘোষণায় স্মার্ট বাংলাদেশে যাচ্ছি।


পরে বিকাল সাড়ে ৫ টায় নোম্যান্সল্যান্ডে মন্ত্রী ভারত বাংলাদেশের মধ্যে অনুষ্ঠিত পতাকা নামানোর অনুষ্ঠান রিট্রিট শিরিমনির মনোঞ্জ অনুষ্ঠান উপভোগ করেন। এ সময় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, স্থানীয় সংসদ শেখ আফিল উদ্দিন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান, বিজিবির মহাপরিচালক এ কে এম নাজমুল হাসান, খুলনা বিজিবি'র সেক্টর কমান্ডার, যশোর বিজবি'র রিজিওন কমান্ডার, যশোরের জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, যশোর ও খুলনা বিজিবির সিওসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
Fri Sat Sun Mon Tue Wed Thu
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram