৩০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
ইতিহাস গড়ার লক্ষে স্পেনের সামনে মরক্কো
ইতিহাস গড়ার লক্ষে স্পেনের সামনে মরক্কো

সমাজের কথা ডেস্ক : মরক্কো নিজেদের বিশ্বকাপ ইতিহাসে ১৯৮৬ সালে একবারই শেষ ষোলতে উঠেছিল। তবে সেবার নকআউটে  জার্মানির কাছে  তারা পাত্তাই পায়নি। এরপর কেটে গেছে ২৬ বছর। মাঝের কোনো বিশ্বকাপেই তারা সেভাবে নিজেদের মেলে ধরতে পারেনি । কিন্তু এবার হিসাব যেন ভিন্ন! বিশ্ব আসরে একের পর এক অঘটনের জন্ম দিয়ে শেষ ষোলতে আসা মরক্কো এবার চমকে দিতে পারে যে কোনো  দলকেই। 

এবারের বিশ্বকাপে মরক্কোর শুরুটা  হয়েছে দুর্দান্ত । গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচেই তারা রুখে দেয় গতবারের ফাইনালিস্ট ক্রোয়েশিয়াকে । দ্বিতীয় ম্যাচে তো আরও চমক, বেলজিয়ামের সোনালি প্রজন্মের দলকে  রীতিমতো হারিয়ে শোরগোল ফেলে দেয়  ফুটবল বিশ্বে। শেষে  দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে উজ্জীবিত দলটি কানাডাকে হারিয়ে হয় গ্রুপ চ্যাম্পিয়ন। আর এবার আরও বড় বাধা মরক্কোর সামনে। ২০১০ সালের বিশ্বকাপ চ্যাম্পিয়ন স্পেনের বিপক্ষে মাঠে নামছে তারা।

আজ বাংলাদেশ সময় রাত ৯টায় আল রায়ানের এডুকেশন সিটি স্টেডিয়ামে তারা স্পেনের মুখোমুখি হচ্ছে । ম্যাচটি দেখা যাবে গাজী টেলিভিশন ও টি-স্পোর্টস। 

এদিকে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে কোস্টারিকাকে ৭-০ গোলে হারাইয়  স্পেন। এরপর  দ্বিতীয় ম্যাচে  জার্মানির সঙ্গে ড্র করে। শেষ ম্যাচে জাপানের সঙ্গে জিতলে সুযোগ ছিল গ্রুপ সেরা হয়ে  শেষ ষোলতে যাওয়ার। কিন্তু সেই ম্যাচে জাপানের কাছে হেরে মনোবলে বড় ধাক্কা খায় লুই এনরিকের দল।

বিশ্বকাপে এ পর্যন্ত মোট তিনবার মাঠে নেমেছে মরক্কো-স্পেন-। এই তিন লড়াইয়ে দুইবার জিতেছে স্পেন, বাকি একটি ড্র গত বিশ্বকাপের গ্রুপ পর্বে। চতুর্থ লড়াইয়ে কার মুখে ফুটবে শেষ হাসি, সেটাই এবার দেখার অপেক্ষা।  #

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram