১লা মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
আদালত
ইউপি নির্বাচনে ভোট কেন্দ্রে হামলা : ২৩ জন অভিযুক্ত

নিজস্ব প্রতিবেদক : অভয়নগরের শুভড়াড়া ইউনিয়ন নির্বাচনে বাশুয়াড়ী ভোট কেন্দ্রে হামলা ও সরকারি কাজে বাঁধা দেয়ার মামলায় ২৩ জনকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে পুলিশ। মামলার তদন্ত শেষে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা এসআই শেখ রফিকুল ইসলাম।


অভিযুক্ত আসামিরা হলো, অভয়নগরের হিদিয়া গ্রামের সোবহান মোড়লের ছেলে মাসুম মোড়ল, জাকির মোল্লা ও তার ছেলে আব্দুর রাজ্জাক, মৃত করিম বিশ্বাসের ছেলে শহিদুল বিশ্বাস, হালিশ শেখের ছেলে সালমান শেখ, মৃত

ইব্রাহিম মোল্যার ছেলে এবিএম জাকির হোসেন বাচ্চু, মৃত আফছার ফকিরের ছেলে নওশের ফকির, আইয়ুব মোল্যার ছেলে রনি মোল্যা, মোকাম মোল্যার ছেলে লুৎফর মোল্যা, মৃত ছামাদ ফকিরের ছেলে মান্নান ফকির,

মকবুল ফকির, আতিয়ার মোড়লের ছেলে, বাবুল মোড়ল, মৃত হায়দার মোল্যার ছেলে মাহফুজুর মোল্যা, মহির বিশ্বাসের ছেলে সজিব বিশ্বাস, মুনছুর গাজীর ছেলে ওবাইদুল গাজী, কাওছার আলী শেখের ছেলে কামাল শেখ,

লেবুগাতি গ্রামের আকরাম মোল্যা ও তার ছেলে বিল্লাল হোসেন, জাবের, রমজান মোল্যার ছেলে খানজাহান মোল্যা, নওরোজ আলীর ছেলে আলমগীর হোসেন, আক্তার মোল্যার ছেলে ইকোন মোল্যা ও আকুঞ্জির ছেলে আনিচ আকুঞ্জি।


মামলার অভিযোগে জানা গেছে, ২০২১ সালের ২৬ ডিসেম্বর অভয়নগর উপজেলার সব ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। শুভড়াড়া ইউনিয়নের বাশুয়াড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অন্যান্য কেন্দ্রের মত সকল ৮ থেকে ভোট গ্রহন শুরম্ন হয়।

দুপুরে একদল লোক কেন্দ্রের বাইরে গুজব ছড়িয়ে উত্তেজনা সৃষ্টি করছিল। বিষয়টি বুঝতে পেরে প্রিজাইডিং অফিসার প্রশাসনের সহযোগিতা চান। পুলিশসহ আইনশৃঙ্খলায় নিয়োজিত বাহিনী এসে তাৎক্ষনিক উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করে দেয়।

দুপুর আড়াইটার দিকে নির্বাচনের ভোট গ্রহন বানচালের উদ্দ্যেশে একদল লোক পুলিশী বাধা উপেড়্গা করে ভোট কেন্দ্রে হামলা করে। এ সময় হামলাকারীরা ব্যালট পেপারসহ নির্বাচনি সরঞ্জম লুটপাটের চেষ্টা ও দায়িত্বরাত কর্মকর্তাদের মারপিট করে।

পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে প্রিজাইডিং অফিসার পুলিশকে গুলি করার নির্দেশ দেন। এ সময় বিভিন্ন অস্ত্র দিয়ে ৩২ রাউন্ড গুলি করে। আধাঘন্টা ভোট বন্ধ ছিল কেন্দ্রে।

পরিকল্পিত ভাবে ভোট কেন্দ্রে হামলা ও সরকারি কাজে বাধাদানের অভিযোগে কেন্দ্রের প্রিজাইডিং অফিসার সহকারী উপজেলা শিড়্গা অফিসার এমদাদ হোসেন বাদী হয়ে অপরিচিত ৫০/৬০ জনকে আসামি করে অভয়নগর থানায় একটি মামলা করেন।

এ মামলার দীর্ঘ তদšত্ম শেষে সাক্ষীদের বক্তব্যে ঘটনার সাথে জড়িত থাকায় ওই ২৩ জনকে অভিযুক্ত করে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদšত্মকারী কর্মকর্তা। চার্জশিটে অভিযুক্ত ৫ জন বাদে সকলকে পলাতক দেখানো হয়েছে।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
1234567
891011121314
15161718192021
22232425262728
293031 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram