২রা মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ, ১৮ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
আরও ৫ জন মারা গেলেন ডেঙ্গুতে

সমাজের কথা ডেস্ক : ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় সারাদেশে পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৬৩৯ জনে। ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৬৬৯ জন।

৫ ডিসেম্বর স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ মো. জাহিদুল ইসলাম সই করা ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। সোমবার সকাল ৮টা থেকে আজ সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে মৃত্যু ও আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার তথ্য নিয়ে এ প্রতিবেদন তৈরি করা হয়েছে।

প্রতিবেদনে জানানো হয়, ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৬৬৯ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ১২৪ জন। এছাড়া ঢাকার বাইরের ৫৪৫ জন। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় ঢাকায় ২ জন ও ঢাকার বাইরে ৩ জনের মৃত্যু হয়েছে।

বর্তমানে ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি—বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২ হাজার ৬৬৭ জন ডেঙ্গুরোগী।

১ জানুয়ারি থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন মোট ৩ লাখ ১৫ হাজার ৫৭ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ১ লাখ ৮ হাজার ৫২৮ জন, আর ঢাকার বাইরের বাসিন্দা ১ লাখ ছয় হাজার ৫২৯ জন।

অধিদপ্তরের তথ্যমতে, দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে ২০২২ সালে ২৮১ জন, ২০২১ সালে ১০৫ জন, ২০২০ সালে সাতজন ও ২০১৯ সালে মৃত্যু হয় ১৭৯ জনের।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
1234567
891011121314
15161718192021
22232425262728
293031 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram