২৭শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
সকিনা উইমেন্স মেডিকেল কলেজে
আদ্—দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজের প্রথম স্থান অর্জন

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে খুলনায় প্রতিষ্ঠিত শেখ হাসিনা মেডিকেল বিশ^বিদ্যালয়ের অধীন এমবিবিএস প্রথম পেশাগত পরীক্ষায় ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে যশোরের পুলেরহাটে অবস্থিত আদ্—দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজের শিক্ষার্থীরা।
গত ২২ জানুয়ারি এই ফলাফল প্রকাশিত হয়। এতে শেখ হাসিনা মেডিকেল বিশ^বিদ্যালয়ের অধীন প্রথমবারের মত অনুষ্ঠিত বৃত্তিমূলক এমবিবিএস পরীক্ষায় পাশের হারের দিক থেকে ৯টি মেডিকেল কলেজের মধ্যে প্রথম স্থান অর্জন করেছে বেসরকারি এই মেডিকেল কলেজটি। পাশের হার ৮৯.৪৭ শতাংশ। এই তালিকায় ২য় স্থানে রয়েছে আদ্—দ্বীন ফাউন্ডেশন পরিচালিত আদ্—দ্বীন আকিজ মেডিকেল কলেজ, খুলনা। তাদের পাশের হার ৮২.০৫ শতাংশ।
গত ১ নভেম্বর ২০২৩ তারিখে শুরু হওয়া ২০২১—২০২২ শিক্ষাবর্ষের মে—২০২৩ এর পরীক্ষায় নিজেদের কেন্দ্রেই অংশ নেন আদ্—দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজটির দেশি—বিদেশী ৫৭ জন ছাত্রী। এদের মধ্যে কৃতকার্য হয়েছেন ৫১ জন। ঈর্ষণীয় এই ফলাফলে দারুণ উচ্ছ্বসিত প্রতিষ্ঠানটির সকল শিক্ষক—শিক্ষার্থী এবং কর্মকর্তা—কর্মচারীবৃন্দ।
শিক্ষার্থীরা বলেন, শিক্ষকদের একান্ত সহযোগিতা এবং কলেজ কর্তৃপক্ষের দিক নির্দেশনায় আমাদের এই ভাল ফলাফল অর্জন সম্ভব হয়েছে।
মেডিকেল কলেজটি থেকে পরীক্ষায় ২৩ জন বিদেশী ছাত্রী অংশ নিয়েছিলেন। এরা ভারতের নয়া দিল্লী, অন্ধ্রপ্রদেশ, বিহার, গুজরাট, কাশ্মীর, তামিলনাড়–, ঝাড়খান্ড, উত্তর প্রদেশ ও কলকাতা থেকে আসা। ব্যাচ—১১ এর মেধাবী ছাত্রী আফরিন আলম খান এনাটমিতে অনার্স মার্কস পাওয়ার বিরল গৌরব অর্জন করেছেন। ছাত্রীদের সাফল্যে ফেজ—১ এর শিক্ষকবৃন্দও খুশি।
২০১২ সালে প্রতিষ্ঠিত বেসরকারি মেডিকেল কলেজটি ভাল ফলাফল অর্জনে বরাবরই অবস্থান ধরে রেখেছে বলে মনে করেন মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ও একাডেমিক কো—অর্ডিনেটর অধ্যাপক ডা. সনজয় সাহা।
তিনি বলেন, আদ্—দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজ মেডিকেল শিক্ষা ব্যবস্থায় বিপ্লব আনার চেষ্টা করছে। দক্ষিণবঙ্গের সর্ববৃহৎ এই মেডিকেল কলেজ অনন্য সকল বৈশিষ্ট্য নিয়ে এগিয়ে যাচ্ছে। আমাদের নিজস্ব ক্যাম্পাসে ছাত্রীদের আবাসিক ব্যবস্থা রয়েছে। এখানে রয়েছে সুপ্রশস্ত লাইব্রেরি, দক্ষ শিক্ষক, সুসজ্জিত ল্যাব এবং ডিপার্টমেন্ট। যেখান থেকে তারা তত্ত্বীয় এবং ব্যবহারিক উভয় জ্ঞান ভালভাবে অর্জনে সক্ষম হচ্ছে। ইতিপূর্বে রাজশাহী বিশ^বিদ্যালয় এবং রাজশাহী মেডিকেল বিশ^বিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত পেশাগত পরীক্ষাগুলোতে আমাদের ছাত্রীরা সফলতার স্বাক্ষর রেখেছে।
শেখ হাসিনা মেডিকেল বিশ^বিদ্যালয় খুলনার অধীন সরকারি বেসরকারি ৯টি মেডিকেল কলেজ রয়েছে। প্রথম পেশাগত পরীক্ষায় বিশ^বিদ্যালয়ের অধীন অধ্যয়নরত ছাত্রীরা ফলাফলে এগিয়ে রয়েছে। পরীক্ষায় মোট ৮ জন অনার্স মার্কস পেয়েছেন। এদের মধ্যে ছাত্রী ৫জন।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram