উৎসব মুখর পরিবেশে বিএফইউজে নির্বাচন অনুষ্ঠিত

সহসভাপতি পদে মনোতোষ, যুগ্ম মহাসচিব রিটন এবং বাবুল ও গোপীনাথ সদস্য নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক॥ সারা দেশের মত যশোরেও উৎসবমুখর পরিবেশে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী পরিষদের ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। শুক্রবার সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত বিরতিহীনভাবে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে খুলনা-যশোর-কুষ্টিয়া ইউনিট থেকে বিএফইউজের সহসভাপতি পদে নির্বাচিত হয়েছেন মনোতোষ বসু। যশোর ইউনিটের দুটি সদস্য পদে নির্বাচিত হয়েছেন নূর ইমাম বাবুল ও গোপীনাথ দাস। আর যুগ্ম মহাসচিব পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন সাকিরুল কবির রিটন।
নির্বাচন পরিচালনা কমিটির সদস্য অসীম বোস জানান, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাচনে যশোর সাংবাদিক ইউনিয়নের ৭৮ জন ভোটারের মধ্যে ৭৪ জন ভোট দেন। সংগঠনের সভাপতি, মহাসচিব, সহসভাপতি, যুগ্ম মহাসচিব, কোষাধ্যক্ষ ও সদস্য’র দুই পদে এখানে ভোট গ্রহণ হয়। যশোরে অনুষ্ঠিত ভোটে সভাপতি পদে ওমর ফারুক পেয়েছেন ৩৮ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোল্লা জালাল ২২ ও আব্দুল জলিল ভূঁইয়া পেয়েছেন ১৪ ভোট। মহাসচিব পদে শাবান মাহামুদ পেয়েছেন ৬৬ ভোট। অপর প্রার্থী পেয়েছেন ৮ ভোট। কোষাধ্যক্ষ পদে দীপ আজাদ পেয়েছেন ৪২ ভোট ও মধুসূদন মন্ডল পেয়েছেন ৩২ ভোট এবং অপর প্রার্থী নজরুল কবির কোন ভোট পাননি। এ তিনটি পদের ভোট অন্যান্য সকল ইউনিটের ভোটের সাথে যুক্ত হয়ে জয়পরাজয় নির্ধারিত হবে।
সহ-সভাপতি পদে যশোর কেন্দ্রে ৩৫, কুষ্টিয়ায় ৪৭ ও খুলনায় ২ মোট ৮৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন যশোরের মনোতোষ বসু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খুলনা ইউনিটের মোজাম্মেল হক হাওলাদার খুলনায় পেয়েছেন ৫৪, কুষ্টিয়ায় ৬ ও যশোরে ২১ মোট ৮১ ভোট। অপর প্রার্থী গৌরাঙ্গ নন্দী খুলনায় পেয়েছেন ৩৮, কুষ্টিয়ায় ২ ও যশোরে ২১ মোট ৬১ ভোট।
যশোর ইউনিটে সদস্যের ২টি পদে যশোরের ৪ জন সাংবাদিক অংশ নিয়েছিলেন। তার মধ্যে নূর ইমাম বাবুল ৩৮ ভোট এবং গোপী নাথ দাস ৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অপর দুই প্রার্থী জাহিদুল কবীর মিল্টন ৩১ ভোট ও ইমরান হোসেন টুটুল পেয়েছেন ১৪ ভোট।

SHARE