আমি বেঁচে আছি: এটিএম শামসুজ্জামান

সমাজের কথা ডেস্ক॥ গণমাধ্যমে নিজের মৃত্যুর খবর দেখে বর্ষীয়ান অভিনয়শিল্পী এটিএম শামসুজ্জামান বিরক্তি প্রকাশ করে জানালেন, তিনি এখনও বেঁচে আছেন।

সোমবার রাতে হঠাৎ ছড়িয়ে পড়েছে তার মৃত্যুর গুজব। গুজবটি ফেইসবুকে ছড়িয়ে পড়ে দ্রুত। ফেইসবুক থেকে খবরটি ঠাঁই পায় একাত্তর টিভিসহ একাধিক বেসরকারি টেলিভিশনের স্ক্রলে। তার সহশিল্পীরাও এ গুজবের ফাঁদে পা দেন।

খবরটি ফেইসবুক ও গণমাধ্যম ছাপিয়ে যখন মানুষের মুখে মুখে রটল তখন বাসার গলির টঙের দোকানে চা খাচ্ছিলেন এটিএম শামসুজ্জামান। পাশ থেকে কেউ একজন বললেন, আপনি নাকি মারা গেছেন? আকাশ থেকে পড়লেন তিনি। পরে জানলেন, পুরো ঘটনাটি। মুখে ঝরলো, বিরক্তি আর ক্ষোভ।

খবরটি তার পরিবারকে বিব্রতকর পরিস্থিতে ফেলেছে বলে জানান তিনি। ক্ষোভ প্রকাশ করে বলেন, “আমি তো এখনও বেঁচে আছি। তাহলে আমার মৃত্যুর গুজব ছড়ানো হলো কেন?”
খবরটি প্রকাশ হওয়ার পর থেকেই আত্মীয়-স্বজনরা ফোনে খোঁজখবর নিচ্ছেন তার। অনেকে ফোনে না পেয়ে বাসায়ও চলে আসছেন। অনেকটা বাধ্য হয়ে এক প্রতিবেশির ফেইসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসেছিলেন তিনি।
লাইভে তিনি বলেন “এসব করে তো লাভ নাই। যারা মৃত্যুর গুজব ছড়িয়েছে তারা…খায় মনে হয়। যেদিন মারা যাবো সেইদিন তো আর কেউ বাঁচিয়ে রাখতে পারবে না।”

SHARE