যশোরে ভেজাল বিরোধী অভিযান জোরদার করতে অভিযানে যাবেন জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক॥ যশোরে ভেজাল বিরোধী অভিযান জোরদার করতে জেলা প্রশাসক নিজেই অভিযানে নামার প্রতিশ্রুতি দিয়েছেন। সামাজিক সংগঠন জনউদ্যোগের স্মারকলিপি গ্রহণকালে তিনি এ প্রতিশ্রুতি দেন। মঙ্গলবার সকালে যশোর জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। নিজ দপ্তরে স্মারকলিপি গ্রহণ করেন জেলা প্রশাসক মো. আব্দুল আওয়াল।
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, জনউদ্যোগ যশোরের আহ্বায়ক নাজির আহমেদ, রুকুনউদ্দৌলাহ্, মাহবুবুর রহমান মজনু, ধনঞ্জয় বিশ^াস, হাবিবুর রহমান মিলন, আইইডি যশোরের ব্যবস্থাপক বিথীকা সরকার প্রমুখ।
পবিত্র রমজান মাসে খাদ্যে ভেজাল বিরোধী কার্যক্রম জোরদার করার দাবিতে যশোর জেলা প্রশাসক বরাবর এ স্মারকলিপি প্রদান করা হয়।
স্মারকলিপিতে বলা হয়েছে, খাদ্যে ভেজাল মেশানো নতুন কোনো বিষয় নয়। কিন্তু উদ্বেগের বিষয় হচ্ছে দিন দিন এই ভেজালের পরিমাণ মহামারী আকার ধারণ করছে। এমন কোনো খাদ্যদ্রব্য নেই যেখানে ভেজাল মেশানো হচ্ছে না। আরো উদ্বেগের বিষয় হচ্ছে, রমজানে ইফতার সামগ্রীতেও মেশানো হচ্ছে ভেজাল। অথচ খাদ্য সামগ্রী নিয়ে সবচেয়ে বেশি সংবেদনশীলতা দেখানোর কথা থাকলেও এর উল্টোটাই লক্ষণীয়। এ থেকে উত্তরণে নিয়মিত বাজার তদারকির পাশাপাশি ভেজাল বিরোধী কার্যক্রম জোরদার করা প্রয়োজন।
স্মারকলিপি গ্রহণকালে যশোরের জেলা প্রশাসক মো. আব্দুল আওয়াল বলেন, জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটরা ভেজাল রোধ ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে যাচ্ছে। এই কার্যক্রমকে আরো জোরদার করতে তিনি নিজেও অভিযানে যাবেন।

SHARE