যশোরে দুটি নকল মবিল কারখানা সিলগালা আদালতের লক্ষাধিক টাকা জরিমানা আদায়

নিজস্ব প্রতিদেক ॥ যশোর শহরের নীলগঞ্জ সুপারিবাগানে দুটি নকল লুব্রিকেন্ট (মবিল) কারখানায় অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার বিকালে দুটি কারখানা সিলগালা করে সেখান থেকে এক লাখ ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন বিচারকরা।
আদালতের পেশকার শেখ জালাল উদ্দিন জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমানের নেতৃত্বে শহরের নীলগঞ্জ সুপারিবাগান এলাকায় অভিযান চালানো হয়। এসময় ওই এলাকার এমএম এন্টারপ্রাইজ নামে একটি নকল লুব্রিকেন্ট বিক্রির দোকানের সন্ধান পাওয়া যায়। সেখানে ভেজাল ও নি¤œমানের বিভিন্ন ব্র্যান্ডের লুব্রিকেন্টের কন্টেইনার রাখা ছিল। এ ঘটনায় আদালত দোকান মালিক ইসমাইল হোসেনের বিরুদ্ধে মামলা দিয়ে এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়। একই সাথে তার প্রতিষ্ঠানটি সিলগালা করে দেয়া হয়।
অপরদিকে, বিকেল ৪টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট কেএম আবু নওশাদের নেতৃত্বে বকচর এলাকার রাজিব হাসান নামে এক ব্যক্তির ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এ সময় সেখানেও বিভিন্ন ব্র্যান্ডের নকল লুুব্রিকেন্টের কন্টেইনার দেখতে পাওয়া যায়। এ প্রতিষ্ঠান থেকে বিভিন্ন ভেজাল লুব্রিকেন্ট তৈরি ও সরবরাহ করা হয়। এ ঘটনায় মামলা দিয়ে রাজিব হাসানের কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন আদালত। একই সাথে তার প্রতিষ্ঠানটিও সিলগালা করে দেয়া হয়। অভিযানকালে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

SHARE