বিরক্ত বাংলাদেশ দল ফিরে গেল অনুশীলন না করেই

সমাজের কথা ডেস্ক॥ দুপুর তিনটার অনুশীলনে বাংলাদেশ দল চলে এসেছিল সময় মতোই। সিংহলিজ স্পোর্টস ক্লাব (এসএসসি) মাঠে গা-গরমও করলেন সবাই। কিন্তু নেটে গিয়েই বিপত্তি। যথেষ্ট প্রস্তুত নয় উইকেট। সঙ্গে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। সব মিলিয়ে খানিকটা বিরক্তি নিয়েই সোমবার অনুশীলন না করে হোটেলে ফিরে গেছে বাংলাদেশ দল।
ত্রিদেশীয় টুর্নামেন্টের খেলা যদিও প্রেমাদাসায় হচ্ছে, তবে এদিন এসএসসি মাঠে বাংলাদেশের অনুশীলন ঠিক হয়ে আছে বেশ আগে থেকেই। এসএসসি শ্রীলঙ্কার প্রধান টেস্ট ভেন্যু। ৪১টি টেস্ট হয়েছে এখানে, যা শ্রীলঙ্কার মাটিতে সর্বোচ্চ। বাংলাদেশ দলের তাই এই মাঠ নিয়ে আপত্তি ছিল না। তবে অনুশীলনে গিয়ে সবাই বিস্মিত উইকেট দেখে।
কলম্বোতে সোমবার সকাল থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে থেমে থেমে। সেটিও একটি কারণ। তবে টিম বাসে ওঠার আগে উইকেট নিয়ে নিজেদের অসন্তুষ্টির কথা সরাসরিই বলে গেলেন ম্যানেজার খালেদ মাহমুদ।
“এসএসসির প্র্যাকটিস উইকেট এটিই। আগেও প্র্যাকটিস করছে বাংলাদেশ এখানে। তবে উইকেট ভালো না। আমরা যেরকম চাই, ম্যাচে যেরকম খেলব, তার কাছাকাছিও উইকেট নয়। যে কেউ ইনজুরড হতে পারে এখানে, সেই ঝুঁকি নিতে চাইনি আমরা।”
“একটু তো অখুশিই যে অনুশীলন করতে পারলাম না। আমরা চেয়েছিলাম এখানে না হলে প্রেমাদাসায় যেতে। সেটা হয়নি। বৃষ্টি হচ্ছে, উইকেট ঢাকা। সকাল থেকে বৃষ্টি হচ্ছে। ঢেকে রেখেছে ওরা। উপায় না দেখে আমরা ফিরে যাচ্ছি।”
শ্রীলঙ্কার চলতি প্রিমিয়ার ওয়ানডে টুর্নামেন্টের খেলাও সোমবার বাধাগ্রস্ত হয়েছে বৃষ্টিতে। এসএসসি মাঠে একটি ম্যাচ হতে পেরেছে মাত্র ১৬ ওভার। তবে অনুশীলনের উইকেট প্রস্তুত না থাকা বিস্ময়করই।
ম্যানেজার জানালেন, শ্রীলঙ্কা ক্রিকেটকে নিজের অসন্তুষ্টির কথা জানিয়েছে বাংলাদেশ দল।
“আমরা বলেছি ওদেরকে। ওরা বলেছে, সকাল থেকে বৃষ্টি হচ্ছে, গ্রাউন্ডসম্যানরা প্রস্তুত করতে পারেনি। এখন প্রস্তুত করার সময় আবার বৃষ্টি নামল। তবে আমরা যখন এসে দেখেছি, তখন ভালো ছিল না উইকেট।”

SHARE