চাঁদা না পেয়ে যশোরের সাগর-রমজান বাহিনী আবারো বোমার বিস্ফোরণ

নিজস্ব প্রতিবেদক ॥ চাঁদা না পেয়ে যশোর শহরের রেলগেট পশ্চিমপাড়ার সাগর-রমজান বাহিনী আবারো বোমার বিস্ফোরণ ঘটিয়েছে। সোমবার বিকেলে বেশ কয়েকটি বোমার বিস্ফোরণ ঘটিয়ে তারা এলাকায় আতংক ছড়িয়েছে।
এলাকাবাসীর ভাষ্য মতে, সম্প্রতি সুশান্ত কুমার, জয়দেব কুমার ও সুভাষ কুমার নামে তিন ব্যাংকার রেলগেট পশ্চিমপাড়ায় বাড়ি নির্মাণ করছেন। এলাকার শীর্ষ সন্ত্রাসী সাগর-রমজান বাহিনী তাদের কাছে প্রতিনিয়ত চাঁদা দাবি করে আসছে। সেই চাঁদার টাকা না দেয়ায় তাদের বাহিনীতে থাকা সবুজ, পলাশ, লিটন, নয়ন আলীসহ অন্তত ১০/১৫ জন সন্ত্রাসী একেরপর এক বোমার বিস্ফোরণ ঘটিয়ে আসছে। এর আগে ১৬ এবং ২৩ ফেব্রুয়ারি ওই বাহিনী বোমার বিস্ফোরণ ঘটিয়েছিল। ওই দিন পুলিশ সেখানে অভিযান চালায়। কিন্তু কোন সন্ত্রাসীকে আটক করতে পারেনি। সোমবার একই কায়দায় ওই বাহিনী বোমার বিস্ফোরণ ঘটায়। খবর পেয়ে চাঁচড়া পুলিশ ফাঁড়ি থেকে এটিএসআই আমির হোসেন ও শুকুর আলী ঘটনাস্থলে যান। কিন্তু পুলিশ যাওয়ার খবরে ওই সন্ত্রাসীরা ঘটনাস্থল ত্যাগ করে।
এব্যাপারে ভুক্তভোগী সুশান্ত কুমার জানিয়েছেন, দিনে এবং রাতে সন্ত্রাসীরা একেরপর এক বোমার বিস্ফোরণ ঘটিয়ে আসছে। তিনি আরো জানিয়েছেন, ওই সন্ত্রাসীরা এখানে আসে চাঁদা নিতে। তাদের চাহিদা মোতাবেক চাঁদা না দেয়ায় বোমার বিস্ফোরণ ঘটায়। একই সাথে বাড়ি নির্মাণের কাজে আসা লেবারদের মারপিট করে তাড়িয়ে দেয়। তারা চাঁদার টাকা না পেয়ে অনেকের বৈদ্যুতির মটর খুলে নিয়ে যায়। এখানে জমি কিনেও বিপদে পড়েছি।
চাঁচড়া ফাঁড়ি পুলিশের এটিএসআই আমির হোসেন ও শুকুর আলী বোমা বিস্ফোরণের কথা স্বীকার করে বলেন, বোমা বিস্ফোরণের খবর পেয়ে সেখানে গেলে কাউকে পাওয়া যায়নি।

SHARE