মুশফিক ছক্কা মারতে পারেন, জানতেন না বিসিবি প্রধান!

সমাজের কথা ডেস্ক॥ বড় শট নিয়মিত খেলতে পারেন যারা, বাংলাদেশের ক্রিকেটে সেই হাতেগোনা কয়েকজনের একজন মুশফিকুর রহিম। অথচ মুশফিক যে মেরে খেলতে পারেন, এটা জানতেন না বিসিবি প্রধান নাজমুল হাসান। শ্রীলঙ্কার বিপক্ষে মুশফিকের ম্যাচ জেতানো ঝড়ো ইনিংস তাই বড় বিস্ময় হয়ে এসেছে বিসিবি সভাপতির কাছে।
মুশফিকের দুর্দান্ত ইনিংসেই শনিবার রাতে শ্রীলঙ্কার ২১৪ রান তাড়ায় জিতেছে বাংলাদেশ। ৩৫ বলে ৭২ রানের ইনিংসে মুশফিক মেরেছেন চারটি ছক্কা।

ম্যাচের পরদিন সকালে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে আগের রাতে দলের পারফরম্যান্স নিয়ে কথা বলেন বোর্ড সভাপতি। সেখানেই জানালেন মুশফিকের ব্যাটিং দেখে তার চমকে যাওয়ার কথা।

“তামিম-সৌম্য যে এভাবে মারতে পারে, এটা আমাদের জানা ছিল। লিটন যে মারতে পারে, জানা ছিল না। মুশফিক তো না-ই। সত্যি বলতে, মুশফিককে সবার সামনে কালকেও বলেছি, ‘তুমি যে এরকম মারতে পারো, আমি জানিই না!’”

“গত এক-দেড়-দ্ইু বছর যদি দেখেন, মুশফিক ছয় মারতে গেলে বাউন্ডারিতে আউট হয়। আমি সবসময় বলি যে ও ছয় মারার খেলোয়াড় না। মারতে পারে, তবে ছয়ের খেলোয়াড় না। ছয় মারার খেলোয়াড় আমাদের তিনজন-তামিম, সৌম্য ও সাব্বির।”

যিনি ছয় মারতে পারেন বলে জানতেন না বোর্ড প্রধান, সেই মুশফিক টেস্টে ২৯টি ছক্কা মেরেছেন, বাংলাদেশের যা তৃতীয় সর্বোচ্চ। ওয়ানডেতে মেরেছেন ৬২টি, বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ। টি-টোয়েন্টিতেও মেরেছেন ২৬টি। সব মিলিয়ে ১১৭ ছক্কা মেরেছেন আন্তর্জাতিক ক্রিকেটে, বাংলাদেশের হয়ে যা দ্বিতীয় সর্বোচ্চ।

SHARE