বাংলাদেশের রান তাড়ায় উজ্জীবিত ভারতও

সমাজের কথা ডেস্ক॥ বাংলাদেশের অবিস্মরণীয় রান তাড়ার সাক্ষী হয়েছে প্রেমাদাসা স্টেডিয়াম। রোববার ছুটির দিন সকালেও তবু ঝিমিয়ে থাকার অবকাশ নেই এই মাঠের। শ্রীলঙ্কা ও বাংলাদেশ এদিন বিশ্রামে থাকলেও সকালে অনুশীলন করেছে ভারত। পরে ভারতের সংবাদ সম্মেলনে উঠল আগের রাতের ম্যাচের প্রসঙ্গও। জয়দেব উনাদকাট জানালেন, বাংলাদেশের দুর্দান্ত রান তাড়া ছুঁয়ে গেছে তাদেরকেও।

আগে কখনোই টি-টোয়েন্টিতে দুইশ রান করতে পারেনি যে দল, কখনও জিততে পারেনি ১৬৪ রানের বেশি তাড়া করে, সেই বাংলাদেশই শনিবার রাতে ২১৫ রানের লক্ষ্য তাড়ায় জিতে যায় ৫ উইকেটে।

এই শ্রীলঙ্কার বিপক্ষেই টুর্নামেন্টের প্রথম ম্যাচে হেরেছিল ভারত। সোমবার আবার মুখোমুখি হচ্ছে এই দুই দল। লঙ্কানদের বাংলাদেশের জয়ে ভারতেরও উপকার দেখছেন উনাদকাট। বাংলাদেশের বিপক্ষে ভারতের জয়ের অন্যতম নায়ক এই বাঁহাতি পেসোরের মতে, টুর্নামেন্ট এখন আরও জমজমাট।

“বাংলাদেশের রান তাড়া ছিল দারুণ। এই সংস্করণে ২১৪ রান পেরিয়ে জিতে যাওয়া যে কোনো দলের বিপক্ষে যে কোনো দলের জন্য দারুণ ব্যাপার। চাপের সঙ্গে মানিয়ে নেওয়ার কাজটা ওরা দারুণভাবে করতে পেরেছে। বাংলাদেশ তাদের পরিকল্পনাগুলো খুব ভালো ভাবে কাজে লাগাতে পেরেছে। দেখে মনে হয়েছে, তারা জানত লঙ্কান বোলাররা কিভাবে বল করবে।”

“টুর্নামেন্ট এখন পুরোপুরি উন্মুক্ত। এটা আমাদেরকেও সুযোগ করে দিয়েছে মাঠে নেমে নিজেদের প্রকাশ করার ও মুক্ত খেলার। বাংলাদেশের জয় আমাদেরকেও তৎপর রাখবে।”

SHARE