শালিখায় সাব রেজিষ্টি অফিসে দলিল লেখা বন্ধ, জনগন হয়রানির শিকার

শালিখা (মাগুরা) প্রতিনিধি॥ শালিখা উপজেলা সাব রেজিষ্ট্রি অফিসে দুই সপ্তাহ ধরে দলিল লেখা বন্ধ রয়েছে। সাব রেজিষ্টারের এক গুয়েমি সিন্ধান্ত ও দলিল লেখকদের সাথে অসৌজন্যমূলক আচরনের কারনে তারা কলম বিরতির সিন্ধান্ত নেন। সাব রেজিষ্টারের বদলি না হওয়া পর্যন্ত দলিল লেখা হবে না বলে ঘোষনা দেয়া হয়েছে। ফলে শত শত বেকার যুবক বিদেশে যাওয়ার জন্য জমি বিক্রি করতে না পারায় এবং অনেকে চিকিৎসার জন্য টাকার অভাবে ভারত সহ বিভিন্ন দেশে যেতে না পারায় হতাশার মধ্যে আছেন। এর আগেও একাধিকবার দ্বন্ধের কারনে দলিল লেখা বন্ধ হলে কর্মকর্তাদের হস্তক্ষেপেতা সুরাহা হলেও এবার দ্বন্ধ চরমে পৌছেছে। ফলে দলিল না হওয়ায় সরকার যেমন রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে অন্য দিকে স্থানীয় লোকজন ও ক্ষতিগ্রস্থ হচ্ছে।
দলিল লেখক সমিতির সাধারন সম্পাদক মোঃ মতিয়ার রহমান, সিনিয়র দলিল লেখক মোঃ ইমান আলী, চেয়ারম্যান ও দলিল লেখক মোঃ আরজ আলী বিশ্বাস, দলিল লেখক ও ইউপি সদস্য মোঃ তরিকুল ইসলাম, দলিল লেখক মোঃ মুশফিকুর রহমান বিকলু সহ দলিল লেখকদের অভিযোগ সুত্রে জানা যায় সাব রেজিষ্টার ইকবল হোসেন যোগদান করার পর থেকে নানা রকম বিশ্রংখলা সৃষ্টি হচ্ছে অফিসে। তার এক সুয়েমি পানা সিন্তান্তের কারনে নানা সমস্যা সৃষ্টি হচ্ছে।
এ ব্যাপারে সাব রেজিষ্টার মোঃ ইকবল হোসেন বলেন আমি কারো সাথে দুর্ব্যবহার করিনি। দলিলের কাগজ পত্র ঠিক থাকলে দলিল করে দেয়া হয়। এছাড়া জমির শ্রেনি পরিবর্তন করে অর্থের বিনিময়ে রেজিষ্ট্রি করি না। আমি আইন মোতাবেক রেজিষ্ট্রি করে থাকি এবং সরকারকে কোন রাজস্ব আয় থেকে বঞ্চিত করি নাই।