বন্দি শিশুদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে কাজ করার নিদের্শ মন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক॥ সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, শিশু বন্দিদের সাথে কখনও খারাপ আচরণ করা যাবেনা। তারা শিশু, তাই তাদেরকে নিজের সন্তানের মত গড়ে তুলতে হবে। এ সময় মন্ত্রী ভালবাসা দিয়ে শিশুদেরকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে কাজ করার নির্দেশ দেন। বুধবার বিকালে যশোর পুলেরহাটে অবস্থিত শিশু উন্নয়ন কেন্দ্র পরিদর্শন ও মতবিনিময়কালে মন্ত্রী এই নির্দেশ দেন।
মন্ত্রী বলেন, সরকার শিশু বন্দিদের স্বাভাবিক জীবন ফিরিয়ে দিতে বিভিন্ন ধরণের উদ্যোগ গ্রহণ করছে। তাই শিশু বন্দিদের সাথে খারাপ আচরণ মেনে নেয়া হবেনা।
বন্দিদের উদ্দেশে মন্ত্রী বলেন, তোমাদেরকে স্বাভাবিক জীবনে ফিরে যতে হবে। অপরাধ কর্মকান্ড করা যাবেনা, অপরাধ করলে সমাজ ও পরিবার ভালো চোখে দেখেনা।
এসময় শিশু উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তারা কেন্দ্রের তিনটি দাবির কথা মন্ত্রীর কাছে তুলে ধরেন। দাবিগুলো হলো বন্দিদের খাওয়া খরচ বৃদ্ধি করা, কর্মকর্তাদের শূন্যপদ পূরণ ও অবকাঠমো নির্মাণ করা। মন্ত্রী দাবি পূরণ ও কেন্দ্রের সব সমস্যা সমাধানের আশ্বাস দেন।
জেলা সমাজসেবা অফিসের উপপরিচালক অসিত কুমারের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন জেলা প্রশাসক মো. আশরাফ উদ্দিন, শিশু উন্নয়ন কেন্দ্রের সহকারী পরিচালক শাহাবুদ্দীন, জেলা ওয়ার্কার্স পাটির সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ভিটু প্রমুখ।

SHARE