বিএনপিতে ভাঙনের জন্য তারেকই যথেষ্ট: ওবায়দুল কাদের

সমাজের কথা ডেস্ক॥ বিএনপিতে ভাঙনের জন্য আওয়ামী লীগের প্রয়োজন নেই, দলটির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানই যথেষ্ঠ বলে মনে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার দুপুরে রাজধানীর র‌্যাডিসন হোটেলের সামনে বিআরটিসির ভ্রাম্যমাণ আদালত পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কথা বলেন তিনি।

কাদের বলেন,“আমি চাই না বিএনপি ভাঙ্গুক, বিএনপি একটা বড় দল, আমরা চাইনা সেটা ভাঙ্গুক। এই চেষ্টাও আমরা করব না। বিএনপি ভাঙার জন্য আমি মনে করি বিএনপি নিজেরাই দায়ী হবে এবং বিএনপির সংকট আমরা ঘনীভূত করব না, আমরা এখানে ফ্যক্ট না।

“বিএনপির সাংগঠনিক আভ্যন্তরীণ সংকট ঘনীভূত করার জন্য জন্য তারেক জিয়াই যথেষ্ট।”

জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় খালেদা জিয়া ও ছেলে তারেকের কারাদ-ের রায়ের পর থেকে বিএনপি নেতারা অভিযোগ করে আসছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ তাদের দলে ভাঙন ধরাতে চাইলেও তারা ঐক্যবদ্ধ রয়েছেন।

মঙ্গলবার নয়া পল্টনে অবস্থান থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গণ-আন্দোলনের ডাক দেওয়ার বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, “জনগণ বিএনপির সাথে নেই; আন্দোলন সফল হবে না।

“আন্দোলনের হাক-ডাক তারা যেভাবে দেন সেটা জনগণ সাড়া না দিলে তো গণআন্দোলন হবে না। নয় বছর তারা বারবার ডাক দিয়েছেন জনগন সাড়া দেয়নি। যে আন্দোলনে তারা নিজেরাই অংশ নেয় না সেখানে জনগণ কি করে আসবে? আমরা আন্দোলন করেছি বিএনপি আমলে, আমাদের নেতারা মাঠে ছিল। এখন সম্পুর্ণ ভিন্ন চিত্র।”

শেখ হাসিনার উন্নয়ন কর্মকা-ে খুশি মানুষকে নিজের পক্ষে মাঠে নামানোর জন্য বিএনপি এমন কোনো কাজ করেনি বলে মন্তব্য করেন ওবায়দুলে কাদের।

“আর তারা ভেবেছিল বেগম জিয়া কারাগারে গেলে লক্ষ লক্ষ লোকজন রাস্তায় নেমে আসবে.. সারা দেশের মানুষ নেমে আসবে। জনগণ কি রাস্তায় নেমেছে বেগম জিয়ার জন্য?”

SHARE