উইলিয়ামসনের ব্যাটে নিউ জিল্যান্ডের জয়

সমাজের কথা ডেস্ক॥ টি-টোয়েন্টিতে সময়টা ভালো কাটছিল না কেন উইলিয়ামসনের। সাবেক ক্রিকেটারদের প্রবল সমালোচনার মুখে পড়েছিলেন নিউ জিল্যান্ড অধিনায়ক। দারুণ এক ইনিংসে যেন সব সমালোচনার জবাব দিলেন উইলিয়ামসন। তার ঝড়ো ফিফটিতে ইংল্যান্ডকে হারাল নিউ জিল্যান্ড।

ইংল্যান্ডকে ১২ রানে হারিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে প্রথম জয় পেয়েছে নিউ জিল্যান্ড। তাদের ১৯৬ রান তাড়ায় ইংল্যান্ড থেমেছে ১৮৪ রানে।

ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে মার্টিন গাপটিলের ব্যাটে উড়ন্ত সূচনা পায় নিউ জিল্যান্ড। কলিন মানরোর সঙ্গে ৩৯ ও উইলিয়ামসনের সঙ্গে ৮২ রানের দুটি জুটিতে দলকে বড় সংগ্রহের ভিত গড়ে দেন গাপটিল। ৪০ বলে ৬টি চার ও তিনটি ছক্কায় ৬৫ রান করে ফিরে যান এই ওপেনার।

ক্রিস জর্ডানের বলে বোল্ড হয়ে শেষ হয় ম্যাচ সেরা উইলিয়ামসের ৭২ রানের ইনিংস। তার ৪৬ বলের ইনিংসটি গড়া চারটি করে ছক্কা-চারে।

হংকংয়ের হয়ে ২১টি আন্তর্জাতিক ম্যাচ খেলা মার্ক চ্যাপম্যান নিউ জিল্যান্ডের হয়ে নিজের প্রথম ম্যাচে ১৩ বলে দুটি ছক্কায় করেন ২০ রান। অধিনায়কের সঙ্গে গড়েন ৪৮ রানের জুটি। অভিষিক্ত উইকেটরক্ষক ব্যাটসম্যান টিম সাইফার্ট ৬ বলে দুটি ছক্কায় অপরাজিত থাকেন ১৪ রানে।

বড় রান তাড়ায় শুরুতেই জেসন রয়কে হারায় ইংল্যান্ড। ২৪ বলে অ্যালেক্স হেলসের ৪৭ রানে কক্ষপথে থাকে অতিথিরা। হেলস ফেরার পর জেমস ভিন্স, জস বাটলার, স্যাম বিলিংসের দ্রুত বিদায়ে চাপে পড়ে ইংল্যান্ড।

ডাভিড মালানের ব্যাটে টিকেছিল আশা। ৪০ বলে ৫৯ রান করা মিডল অর্ডার ব্যাটসম্যানকে ফিরিয়ে ম্যাচ নিউ জিল্যান্ডের দিকে ঘুরিয়ে দেন মিচেল স্যান্টনার। মালান ফিরে যাওয়ার পর আর পেরে উঠেনি ইংল্যান্ড।

৩ ম্যাচে তিন জয়ে ৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে রয়েছে অস্ট্রেলিয়া। দুই ম্যাচে এক জয়ে দুই পয়েন্ট নিয়ে দুই নম্বরে নিউ জিল্যান্ড। তিন ম্যাচেই হারা ইংল্যান্ডের পয়েন্ট শূন্য।