যশোরে জাতীয় বিতর্ক উৎসব আগমনী র‌্যালি

নিজস্ব প্রতিবেদক॥ যশোরে প্রথমবারের মত জাতীয় বিতর্ক উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে। উৎসব ঘিরে চলছে ব্যাপক প্রস্তুতি। উৎসব উপলক্ষে সোমবার বিকেলে প্রেসক্লাবের সামনে থেকে আয়োজক সংগঠন মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশন র‌্যালি বের করে। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।
র‌্যালিতে অংশ নেন প্রেসক্লাব যশোর সম্পাদক এসএম তৌহিদুর রহমান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি হারুন অর রশিদ, গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, যশোর শিক্ষাবোর্ডের সাবেক উপপরীক্ষা নিয়ন্ত্রক আবদুল খালেক, বিবর্তন যশোরের সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান রিপন, সাংবাদিক তবিবর রহমান, মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশনের সভাপতি জহির ইকবাল নান্নু। আগামি ১৬ ফেব্রুয়ারি যশোর জিলা স্কুলে মাঠে জাতীয় বিতর্ক উৎসব অনুষ্ঠিত হবে। উৎসবে অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, এভারেস্ট জয়ী প্রথম বাংলাদেশি মুসা ইব্রাহিম, বাংলাদেশ জাতীয় দলের ফুটবলার মান্নাফ রাব্বি, লেখিকা ও সংবাদ পাঠিকা ফারজানা করিম এবং চলচ্চিত্র পরিচালক ও উপস্থাপক দেবাশিষ বিশ্বাস।
মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশনের সভাপতি জহির ইকবাল নান্নু জানান, যশোরে অনুষ্ঠিতব্য জাতীয় বিতর্ক উৎসবে প্রায় তিন হাজার শিক্ষার্থী, চার শতাধিক শিক্ষক ও অভিভাবক, অতিথিবৃন্দ অংশ নেবে। উৎসবে অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে শোভাযাত্রা, বিতর্ক প্রশিক্ষণ, শো-ডিবেট, বিতর্ক প্রতিযোগিতা, মিট দ্য সেলিব্রেটি, সম্মাননা প্রদান, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। উৎসবকে সফল করতে স্বেচ্ছাসেবক সংগ্রহের পাশাপাশি নিজেদেরকে সাংগাঠনিকভাবে দক্ষ করে তোলার জন্য প্রস্তুতিমূলক কাজ চলছে।