জাতির জনকের ছবি অবমাননা যশোরে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক ॥ যুক্তরাজ্যে বাংলাদেশ দূতাবাসে হামলা চালিয়ে জাতির জনকের ছবি অবমাননাকারী বিএনপি-জামায়াত নেতাকর্মী ও দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে কারাগারে পাঠানোর দাবিতে যশোরে বিক্ষোভ মিছিল করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। গতকাল জেলা ছাত্রলীগের সভাপতি রওশন ইকবাল শাহীর নেতৃত্বে দলটির নেতাকর্মীরা শহরে এই বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি যশোর জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
গত বৃহস্পতিবার বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ‘জিয়া অরফানেজ ট্রাস্ট’র টাকা আত্মসাতের দায়ে পাঁচ বছর করাদন্ড দেন আদালত। একই মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ আরো পাঁচজনকে ১০ বছর করে কারাদন্ডের আদেশ দেওয়া হয়। এই রায় ঘোষণার আগে যুক্তরাজ্য বিএনপি ও জামায়াত ইসলামের নেতাকর্মীরা বাংলাদেশ দূতাবাসে হামলা করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি অবমাননা করে। এ ঘটনায় যুক্তরাজ্য পুলিশ একটি মামলাও করেছে।
দন্ডিত তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে কারাগারে পাঠানোর দাবিতে গতকালের বিক্ষোভ মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছালছাবিল আহমেদ জিসান, সদর উপজেলা ছাত্রলীগের আহবায়ক রবিউল ইসলাম, যুগ্ম-আহবায়ক তসলিমুজ্জামান আকাশ, এমএম কলেজ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি নূর ইসলাম, যশোর পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের সভাপতি শাহেদ আলী পলাশ, সালাউদ্দিন কবির পিয়াস, শফিকুল ইসলাম প্রমুখ।

SHARE