ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি সাতক্ষীরায় সাংবাদিকদের মানববন্ধন

সাতক্ষীরা প্রতিনিধি॥ ‘ডিজিটাল নিরাপত্তা আইন গণমাধ্যমের কন্ঠ রোধ করবে, এই আইন দেশের বিকশিত গণতন্ত্রের জন্য হুমকি হয়ে দাঁড়াবে’-এমন অভিমত ব্যক্ত করে তা বাতিল করার আহবান জানিয়েছে সাতক্ষীরার সাংবাদিক সমাজ।
শুক্রবার সকালে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে প্রেসক্লাব আয়োজিত সাংবাদিক সমাবেশ ও প্রতিবাদী মানববন্ধনে এসব কথা বলেন সাংবাদিক নেতৃবৃন্দ। প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে আরও বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক মো. আবদুল বারী, সাবেক সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, সাংবাদিক কল্যাণ ব্যানার্জি, শরিফুল্লাহ কায়সার সুমন, আব্দুল ওয়ারেশ খান েেচৗধুরী পল্টু, আবুল কাসেম ও আমিনা বিলকিস ময়না প্রমুখ।
বক্তারা বলেন মানুষের জন্য আইন, আইনের জন্য মানুষ নয়। বিতর্কিত ৫৭ ধারার সমালোচনা করে সাংবাদিক বক্তারা বলেন, এই আইনে দেশের বহু সাংবাদিক নিবর্তনের শিকার হয়েছেন। নতুন করে ডিজিটাল নিরাপত্তা আইনের ৩২ ধারা বাস্তবায়ন করা হলে দেশের মানুষের বাক স্বাধীনতা ও সংবাদপত্রের স্বাধীনতা রুদ্ধ হবে। দেশের সাংবাদিক সমাজ স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা এবং গণতন্ত্রের প্রতি রেখে আরও বলেন, গণতন্ত্র আরও বিকশিত হোক। গণমাধ্যম আরও স্বাধীন হোক। তাদের কথা বলার আরও বেশি সুযোগ দেওয়ার লক্ষ্যে ডিজিটাল নিরাপত্তা আইন প্রত্যাহার করে জনবান্ধব আইন প্রণয়নের আহবান জানান তারা।