দুই টেস্টে বিশ্রাম পেয়েছেন সাকিব

সমাজের কথা ডেস্ক॥ দক্ষিণ আফ্রিকা সফরের দুই টেস্টে বিশ্রাম পেয়েছেন বিসিবির কাছে ছয় মাসের জন্য টেস্ট দল থেকে বাইরে থাকার আবেদন করা সাকিব আল হাসান।
বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির প্রধান আকরাম খান জানিয়েছেন, চাইলে দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন সাকিব।

“আমরা অনেক চিন্তা-ভাবনা করে ওকে প্রথম টেস্টে আর দ্বিতীয় টেস্টে রাখছি না। যদি দ্বিতীয় টেস্ট খেলতে চায় আমরা ওকে নিয়ে যাব। দলের সঙ্গে ও যাবে না। যদি দ্বিতীয় টেস্ট খেলতে চায় তাহলে পরে যাবে। ওর জন্য আমরা একটা অপশন রেখেছি।”

আগামী ৬ মাসের জন্য টেস্ট ক্রিকেট থেকে বিশ্রাম চেয়ে বিসিবির কাছে গত রোববার আবেদন করেন সাকিব। এই সময়ে খেলতে চান শুধু রঙিন পোশাকে।

সোমবার বিকালে দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য টেস্ট দল ঘোষণা করা হবে। আকরাম জানান, তাই দ্রুত ৫-৬ মিনিটের মধ্যে সাকিবকে নিয়ে একটা সিদ্ধান্ত আপাতত তাদের নিতে হয়েছে।

“চিঠিতে ও বলেছে, মানসিক ও শারীরিকভাবে খুব ক্লান্ত। এটা তো সত্যি, ও অনেক বেশি ক্রিকেট খেলছে। সে কারণে একটা বিশ্রাম পেয়েছে। ওর চাওয়া অনুযায়ী ছয় মাসের নয়, আপাতত দুই টেস্টের জন্য বিশ্রাম দেওয়া হয়েছে। আগামী দুয়েক দিনের মধ্যে সাকিবের চিঠির ব্যাপারে একটা সিদ্ধান্ত নেওয়া হবে।”

২০০৮ সালে বাংলাদেশের সবশেষ দক্ষিণ আফ্রিকা সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজে দুই বিভাগেই বাংলাদেশের সেরা ছিলেন সাকিব। ১১ উইকেট নিয়েছিলেন; করেছিলেন ১১৮ রান।

এ বছর সাকিব টেস্ট ক্রিকেটে ক্যারিয়ারের সেরা সময় কাটাচ্ছেন। ৭ টেস্টে করেছেন ৬৬৫ রান, যা এক পঞ্জিকাবর্ষে তার সবচেয়ে বেশি। উইকেট নিয়েছেন ২৯টি। আর আগামী ৬ মাসে বাংলাদেশ টেস্ট খেলবে মাত্র চারটি। সাকিবের বিশ্রামের আবেদন তাই অনেকটা চমক হয়ে আসে।

 

SHARE