আমরাও মেয়ে ওরাও মেয়ে, আত্মবিশ্বাসী কৃষ্ণা

সমাজের কথা ডেস্ক॥ প্রতিপক্ষের শক্তি-সামর্থ্যের সঙ্গে নিজেদের ব্যবধানটা জানা। কিন্তু কৃষ্ণা-মৌসুমীদের আত্মবিশ্বাস তাতে কমছে না মোটেও। এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বর্তমান চ্যাম্পিয়ন উত্তর কোরিয়ার সঙ্গে তাই সমানতালে লড়তে প্রত্যয়ী বাংলাদেশের মেয়েরা।

 

থাইল্যান্ডের চোনবুরি স্টেডিয়ামে সোমবার বাংলাদেশ সময় বেলা ৪টায় ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে উত্তর কোরিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ।

দেশে থাকতেই অধিনায়ক কৃষ্ণা রানী সরকার প্রত্যয়ী কণ্ঠে বলেছিলেন, ভয়কে জয় করার লক্ষ্য তাদের। থাইল্যান্ডে এসে দিলেন সমানতালে লড়াইয়ের ঘোষণা।

“আমরা চেষ্টা করব রিল্যাক্স (নির্ভার) হয়ে খেলার। আমরাও মেয়ে, ওরাও মেয়ে। আমরাও দ্রুত দৌড়াতে পারি; ওরাও পারে। আসলে এখানে আসার পর আমাদের মনোবল বেড়ে গেছে। ওদের সাথে আমরা সমানতালে খেলার চেষ্টা করব।”

“আমার প্রত্যাশা যে যখন মাঠে নামবে, নিজের সর্বোচ্চটুকু দিয়ে ভালো খেলবে। জয়ের কোনো লক্ষ্য নিয়ে আমরা মাঠে নামব না। কেননা ওরা বিশ্বচ্যাম্পিয়ন। তবে আমরা খেলতে নামব সর্বোচ্চটুকু দেওয়ার লক্ষ্য নিয়ে।”

দলের আক্রমণভাগে সানজিদা খাতুন ও কৃষ্ণার সঙ্গে থাকা সিরাত জাহান স্বপ্না গত সাফ চ্যাম্পিয়নশিপে করেন ৫ গোল। গত ২২টি প্রস্তুতি ম্যাচে ১৬ গোল আছে তার।

মিডফিল্ডার মিশরাত জাহান মৌসুমী জানালেন ফরোয়ার্ডদের বলের জোগান দেওয়া, প্রয়োজনে রক্ষণে সাহায্য করাই তার লক্ষ্য।

“আসলে ব্যক্তিগত লক্ষ্য একটাই-দলকে সর্বোচ্চ সাহায্য করা। সেটা ডিফেন্ডিংয়ের সময় হোক, আক্রমণের সময় হোক; সবসময় দলের জন্য শতভাগ দিয়ে খেলার চেষ্টা করব। আসলে আমাদের সবার লক্ষ্য, হার-জিতের আগে সর্বোচ্চটুকু দিয়ে খেলা।”
শিরোপাধারী উত্তর কোরিয়ার বিপক্ষে খেলার রোমাঞ্চ আছে মৌসুমীর। তবে মাঠের লড়াইয়ের জন্য প্রস্তুত বলেন জানান এই মিডফিল্ডার। বিশেষ করে দক্ষিণ কোরিয়া, চীন ও জাপানে প্রস্তুতি ম্যাচগুলো থেকে অনুপ্রেরণা নেওয়ার কথাও জানান তিনি।

“প্রথম যখন আমরা শুনেছিলাম আমাদের খেলা বিশ্বের সেরাদের সঙ্গে। তখন ওদের সম্পর্কে আমাদের কোনো ধারণাই ছিল না। যে কারণে ভয়টা বেশি ছিল। আমরা জাপানে দুইবার, কোরিয়া ও চীনে খেলেছি। জাপানকে এবার আমরা গ্রুপ পর্বে পাচ্ছি। বাকি দুই দলও একই মানের। ওই প্রস্তুতি ম্যাচগুলো খেলার সুবিধা হচ্ছে, ওরা কেমন খেলতে পারে, সেটা এখন আমরা জানি। আমরা নিজেদেরকে সেভাবে প্রস্তুত করেছি।”

“যাদের বিপক্ষে খেলব, তাদের বিপক্ষে খেলা মানে আমাদের জন্য বিশ্বকাপে খেলার সমান। তবে যে অনুশীলন করেছি, নিজেদের যেভাবে আমরা প্রস্তুত করেছি, আমরা সবাই খেলার জন্য প্রস্তুত।”

SHARE