খবর বিকাশের সার্ভার হ্যাকড, অর্থ চুরি
রাজধানীতে ৫ হ্যাকার গ্রেফতার

 

বিকাশের সার্ভার হ্যাক করে অর্থ চুরির ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের পূর্ব টিম। গতকাল ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখায় সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান ডিবির যুগ্ম কমিশনার আব্দুল বাতেন।

তিনি বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে গত রোববার রাতভর অভিযান চালিয়ে রামপুরা বনশ্রী এলাকা থেকে পাঁচ হ্যাকারকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন— খোরশেদ (২৫), আবুল বাশার (৩০), মো. আরিফুর রহমান (৩০), মো. ইকবাল হোসেন অপু (২৪) ও মো. হামিদুর রহমান ওরফে তুষার (৩৮)। এ সময় তাদের কাছ থেকে অবৈধ বিকাশ সিম, মডেম ও অ্যাপ্লিকেশন সফটওয়্যার উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের বরাত দিয়ে আব্দুল বাতেন বলেন, হ্যাকারচক্র প্রযুক্তির সহায়তায় কম্পিউটার হ্যাক করে। এরই ধারাবাহিকতায় হ্যাকাররা ৯ আগস্ট রসড়হনশধং.হবঃ-এর কম্পিউটারে প্রবেশ করে। হ্যাকারা ওইদিন বেলা ৩টা থেকে ৬টার মধ্যে ৯০টি সিমের প্রত্যেকটি থেকে ১৫ হাজার টাকা করে মোট ১৩ লাখ ৫০ হাজার টাকা সরিয়ে নেয়। তারা বিকাশ অ্যাকাউন্ট সিম তৈরি করতে সিম ক্লোনিং প্রযুক্তি ও ভুয়া জাতীয় পরিচয়পত্রও ব্যবহার করে বলে জানান ডিবির ওই কর্মকর্তা।

SHARE