ফুলতলায় গার্লস স্কুলের সামনে ক্লাব ভবন নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

খুলনাখুলনা  প্রতিনিধি ॥ খুলনার ফুলতলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন সরকারি জায়গা অবৈধভাবে দখল এবং এলাকার পানি নিষ্কাষণের একমাত্র ড্রেনেজ ব্যবস্থা বাধাগ্রস্থ করে জনৈক ডেকোরেটর ব্যবসায়ী কর্তৃক বহুতল বিশিষ্ট ক্লাব ভবন নির্মাণের প্রতিবাদে ফুঁসে উঠেছে এলাকাবাসি।
প্রতিবাদে বৃহস্পতিবার বিকালে স্কুলের শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসি খুলনা-যশোর মহাসড়কের গার্লস স্কুল এলাকায় মানববন্ধন কর্মসূচি পালন করে। পরে প্রতিকার চেয়ে বিভিন্ন দপ্তরে স্মারকলিপি পেশ করা হয়। অপরদিকে খুলনা জেলা প্রশাসক আমির-উল আহসান বিষয়টি সুষ্ঠু তদন্তের জন্য ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন। স্কুল সংলগ্ন সরকারি জায়গায় রাতারাতি গড়ে তোলা ক্লাব ভবন অপসারণের দাবিতে খুলনা-যশোর মহাসড়কের গার্লস স্কুল এলাকায় এক মানববন্ধন কর্মসূচি পালন করে। কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত ঘন্টাব্যাপি এই কর্মসূচিতে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ব্যবসায়ী নেতা মাহাবুব আলম মিঠু, সহকারী অধ্যাপক নেছার উদ্দিন, শিক্ষক নেতা তাপস কুমার বিশ^াস, শিক্ষক বাকি বিল্লাল রনি, ব্যবসায়ী সেকেন্দার আলী, ইদ্রিস শেখ, মিয়া সোহেল আহম্মদ মুন, সেলিম খান, আলী হোসেন, আসাদ সরদার, শামীম হাওলাদার, জাহাঙ্গীর মোল্যা, সিদ্দিক হাওলাদার, বোরহান উদ্দিন মোল্যা, ইলিয়াজ মোল্যা, আনোয়ার হোসেন মোল্যা, মাজহারুল ইসলাম টুটুল, মোঃ আজাদ হোসেন, মোঃ হাফিজুল ইসলাম, আকিজ শেখ, শিক্ষার্থী রেজিন খাতুন, পপি বেগম, শিপ্রা কর্মকার, বৈশাখী খাতুন প্রমুখ। এদিকে বিদ্যালয়ের ক্যাম্পাস ঘেষে ক্লাব ভবন নির্মাণ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সালমা রহমান বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং ইউএনও দপ্তরে স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপিতে প্রতিষ্ঠানে শিক্ষা পরিবেশ বজায় রাখতে বিদ্যালয় সংলগ্ন ক্লাব ঘর নির্মাণ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষ ব্যবস্থা গ্রহণের দাবি জানান।
এছাড়া একাধিক অভিভাবক ও এলাকাবাসি স্কুল সংলগ্ন সরকারি জায়গায় পানি নিষ্কাষণের ড্রেনেজ ব্যবস্থাকে বাধাগ্রস্থ করে জনৈক ডেকোরেটর ব্যবসায়ীর ক্লাব ভবন নির্মাণ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে অনুরুপ স্মারকলিপি প্রদান করেন। প্রদত্ত স্মারকলিপিতে উল্লেখ করা হয়, যে সময়ে সরকার দেশব্যাপি নারী শিক্ষায় প্রধান অন্তরায় ইভটিজিংকে বিনাশ করতে প্রশাসনিক ও সামাজিকভাবে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে ঠিক সেই মুহুর্তে এ অঞ্চলের মাধ্যমিক পর্যায়ের নারী শিক্ষার একমাত্র প্রতিষ্ঠান ফুলতলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন জায়গায় ক্লাব ঘর নির্মাণ অভিভাবক মহলের আশংকার কারণ। ক্লাবের আড্ডা থেকে ক্যাম্পাসে মেয়েদের শান্তিপূর্ণভাবে অবস্থান ও শিক্ষার পরিবেশকে বিঘিœত করবে। অবিলম্বে অবৈধ ক্লাব ঘর উচ্ছেদ পূর্বক গার্লস ¯ু‹লের শিক্ষার সুষ্ঠু পরিবেশ রক্ষার দাবি জানানো হয়। অপরদিকে ইউএনও মাশরুবা ফেরদৌস বলেন, প্রতিষ্ঠানের পক্ষ থেকে স্মারকলিপি পেয়েছি। সুষ্ঠু তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

SHARE