সন্তান সুস্থ করতে দরগায় গিয়ে সাপের কামড়ে মায়ের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, কালীগঞ্জ॥ ঝিনাইদহের কালীগঞ্জে সন্তানকে সুস্থ করতে দরগায় গিয়ে সাপের কামড়ে মৃত্যু হয়েছে মরিয়ম বেগম (৩০) নামের এক মায়ের। মৃত মরিয়ম মোবারকগঞ্জ সুগার মিলের শ্রমিক সাহেব আলীর স্ত্রী।
মিলের আবাসিক কলোনির বাসিন্দা মরিয়মের স্বামী সাহেব আলী জানান, তাদের তিন সন্তানের মধ্যে দেড় বছর বয়সের ছোট ছেলে ইউনুছ আলী জন্মগতভাবে শারীরিক প্রতিবন্ধী। জন্মের পর থেকে তাকে অনেক ডাক্তার কবিরাজ দেখিয়ে চিকিৎসা দেয়া হয়েছে। কিন্তু কোন পরিবর্তন হয়নি। সম্প্রতি তার স্ত্রী মরিয়ম জানতে পারে কালীগঞ্জ উপজেলার ত্রিলোচনপুর বাজারের পাশে একটি দরগা আছে। সেখানে শুইয়ে রেখে দিলে ছেলে সুস্থ হয়ে যাবে।
এমন বিশ্বাসে তার স্ত্রী মরিয়ম গত তিনদিন ছেলেকে নিয়ে কথিত ওই দরগার একটি গাছের নীচে অবস্থান নেয়। রোববার রাতে বিষধর সাপ তার স্ত্রীকে কামড় দেয়। সাপের কামড়ে অসুস্থ হয়ে পড়লে রাতেই স্থানীয়রা তাকে উদ্ধার করে ওঝার কাছে নিয়ে ঝাড়-ফুক করে সুস্থ করেন। কিন্তু পরের দিন সোমবার দুপুরে তার স্ত্রী মরিয়ম আবারো সেই দরগায় গেলে অসুস্থ হয়ে পড়ে। অসুস্থ অবস্থায় স্থানীয়রা বিকালের দিকে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

SHARE