চুকনগর (খুলনা) প্রতিনিধি॥ দৈনিক প্রবাহের ডুমুরিয়া উপজেলা প্রতিনিধি সাংবাদিক আব্দুল লতিফ মোড়লের বিরুদ্ধে দায়েরকৃত তথ্য যোগাযোগ ও প্রযুক্তি আইনের মামলা প্রত্যাহার এবং ৫৭ ধারা বাতিলের দাবিতে ডুমুরিয়ায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা সাড়ে ১২টায় ডুমুরিয়া প্রেস ক্লাবের সামনে খুলনা-সাতক্ষীরা মহাসড়কে স্থানীয় সাংবাদিকরা এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন। মানব বন্ধন কর্মসুচিতে সভাপতিত্ব করেন ডুমুরিয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি এবং সমকাল ও পূর্বাঞ্চলের উপজেলা প্রতিনিধি এম এ এরশাদ। পরিচালনা করেন প্রবাহের সিনিয়র রিপোর্টার ও মেট্টেপলিটন সাংবাদিক ইউনিয়নের সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ নূরুজ্জামান। সমাবেশে বক্তৃতা করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব ও প্রবাহের চীফ রিপোর্টার মোজাম্মেল হক হাওলাদার, খুলনা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও প্রবাহের বার্তা সম্পাদক মো. শাহ আলম, মানবজমিনের খুলনা ব্যুরো প্রধান মো. রাশিদুল ইসলাম, আব্দুল লতিফ মোড়ল, মানবাধিকার কর্মী অমরেশ গাইন, উন্নয়ন কর্মী শফিক আহমেদ প্রমুখ। উপস্থিত ছিলেন, দৈনিক প্রবাহের সিনিয়র রিপোর্টার ওয়াহিদুজ্জামান বুলু, খুলনা প্রেস ক্লাবের সহ-সম্পাদক বাপ্পি খান, ইত্তেফাকের ডুমুরিয়া সংবাদদাতা জি এম আব্দুস সালাম, দৈনিক খুলনাঞ্চলের মফস্বল সম্পাদক শেখ হেদায়েতুল্লাহ, দৈনিক প্রবাহের সহ- সম্পাদক মেহেদী মাসুদ খান, স্টাফ রিপোর্টার শরিফুল ইসলাম বনি, এম এ আজিম, আসাফুর রহমান কাজল, কামরুল ইসলাম কাজল, সেলিম আবেদ, খান সাইফুল ইসলাম, আসাদুল ইসলাম প্রমুখ।
সমাবেশে বক্তারা অবিলম্বে সাংবাদিক আব্দুল লতিফ মোড়লের বিরুদ্ধে দায়েরকৃত তথ্য যোগাযোগ ও প্রযুক্তি আইনের মামলা প্রত্যাহার এবং ৫৭ ধারা বাতিলের দাবি জানান। একই সঙ্গে এ ধরণের মামলা রেকর্ডে পুলিশকে চাপ প্রয়োগ এবং ইন্ধনদাতাদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়। অপর দিকে বিকেলে উপজেলা ছাত্র লীগের আয়োজনে কমিটির সভাপতি খান আবুল বাশারের সভাপতিত্বে শেখ জামালের জন্ম বার্ষিকীর কর্মসূচি পালনের নামে সাংবাদিকদের কর্মসূচির বিরুদ্ধে বিশেদাগার করে বক্তব্যদেন আ’লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান কামাল খোকন, শাহানেওয়াজ হোসেন জোয়াদ্দার, সরদার আবু সালেহ, অভিজিত চন্দ্র চন্দ, টুটুল কুন্ডু, জি,এম ফারুক সহ প্রতিমন্ত্রীর অনুসারী আওয়ামী লীগ, যুব লীগ ও ছাত্র লীগের কতিপয় নেতৃ বৃন্দ।
উল্লেখ্য, মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এমপি ২৮ জুলাই বন্যা নিয়ন্ত্রণ ও সেচ প্রকল্পের (এফসিডিআই) আওতায় দুস্থ্যদের মাঝে হাঁস, মুরগি ও ছাগল বিতরণ করেন। ওইদিন রাতে একটি ছাগল মারা যাওয়ার খবর বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়। ওই খবর ফেসবুকে শেয়ার করেন সাংবাদিক আব্দুল লতিফ মোড়ল। এ অভিযোগে লতিফের বিরুদ্ধে ৩০ জুলাই সুব্রত ফৌজদার নামে এক ব্যক্তি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় ডুমুরিয়া থানায় মামলা দায়ের করেন। মামলা হওয়ার কয়েক ঘণ্টার মাথায় ওই দিন রাত আড়াইটার দিকে ডুমুরিয়া উপজেলা সদরের বাসা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। বুধবার তিনি জামিনে মুক্তি লাভ করেন।

SHARE