রাবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ বহালের সুপারিশ

সমাজের কথা ডেস্ক॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ বহালের জন্য পরীক্ষা কমিটিকে সুপারিশ করা হয়েছে।

 

ভর্তি উপ-কমিটির সদস্য বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সেন্টারের প্রশাসক অধ্যাপক খাদেমুল ইসলাম মোল্লা এ তথ্য জানান।

বৃহস্পতিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা উপ-কমিটির সভায় এ সুপারিশ করা হয়।

আগামী ২২ থেকে ২৬ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ফলে চলতি বছর উচ্চ মাধ্যমিক পাশ করা শিক্ষার্থীদের সঙ্গে গত বছর পাশ করা শিক্ষার্থীরাও বিশ্ববিদ্যালয়টির ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পেতে পারেন। তবে এক্ষেত্রে উপ-কমিটির সুপারিশ ভর্তি পরীক্ষার মূল কমিটিতে অনুমোদন হতে হবে।

গত শিক্ষাবর্ষে (২০১৬-১৭) বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় শুধু ২০১৬ সালে উচ্চ মাধ্যমিক পাশ করা শিক্ষার্থীদের অংশ নেওয়ার সুযোগ দেওয়া হয়। তখন ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি ছিলেন তৎকালীন উপাচার্য মুহম্মদ মিজানউদ্দিন। এর আগে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ ছিল।

চলতি শিক্ষাবর্ষে ভর্তির আবেদন অনলাইনে শুরু হবে আগামী ১০ সেপ্টেম্বর। চলবে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত। এছাড়া গত বছরের চেয়ে এ বছর ভর্তি আবেদনের যোগ্যতায় পরিবর্তন আনা হয়েছে।

খাদেমুল ইসলাম মোল্লা জানান, ভর্তি উপ-কমিটিতে বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ বঞ্চিত মেধাবীদের নিয়ে আলোচনা হয়। সার্বিক দিক বিবেচনা করে এ বছর দ্বিতীয়বার ভর্তির সুযোগ বহালের জন্য সুপারিশ করা হয়েছে।

SHARE