এবার মেডিকেলের ভর্তি পরীক্ষা ৬ অক্টোবর

সমাজের কথা ডেস্ক॥ এবার সারা দেশের মেডিকেল কলেজগুলোতে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ছাত্রছাত্রী ভর্তিতে পরীক্ষা নেওয়া হবে আগামী ৬ অক্টোবর।

 

আর ডেন্টাল কলেজগুলোর ভর্তি পরীক্ষা হবে ১০ নভেম্বর।

বুধবার সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোয় শিক্ষার্থী ভর্তি সংক্রান্ত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম সভাপতিত্ব করেন। ভর্তি পরীক্ষার আগে আগামী ১ সেপ্টেম্বর থেকে সব কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দেন তিনি।

কোচিং সেন্টার বন্ধে প্রয়োজনে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা নেওয়ার জন্য সংশ্লিষ্টদেরকে অনুরোধ জানিয়ে মন্ত্রী বলেন, কিছু কিছু চিহ্নিত কোচিং সেন্টার ভর্তি পরীক্ষার সময় ভুয়া প্রশ্নপত্র বানিয়ে জনগণকে বিভ্রান্ত এবং নিরীহ অভিভাবকদের সাথে প্রতারণা করে। এই চক্র প্রতিরোধ করতে হলে পরীক্ষার সময় কোচিং সেন্টার বন্ধ করতে হবে।

মেডিকেল শিক্ষার মান ঠিক রাখতে সরকার অনড় অবস্থানে রয়েছে জানিয়ে নাসিম বলেন, “মানহীন ও নীতিমালা যথাযথভাবে না মানা বেসরকারি মেডিকেল কলেজ বন্ধে সরকার অভিযান অব্যাহত রেখেছে।

“তেমনি প্রশ্ন ফাঁস বা ভুয়া প্রশ্ন বিতরণের মতো ঘটনাও যেন না ঘটে সেদিকেও সরকার কঠোর অবস্থানে থাকবে।”

গত বছর এমসিকিউ পদ্ধতিতে এক ঘণ্টার পরীক্ষার মাধ্যমে সরকারি-বেসরকারি মিলিয়ে বাংলাদেশের ১২৬টি মেডিকেল ও ডেন্টাল কলেজে শিক্ষার্থী ভর্তি করা হয়।

 

SHARE