জেদ্দায় পৌঁছেছে বাংলাদেশের প্রথম হজ ফ্লাইট

সমাজের কথা ডেস্ক॥ চার শতাধিক যাত্রী নিয়ে চলতি মৌসুমের প্রথম হজ ফ্লাইট সোমবার সকালে সৌদি আরবের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে। ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড়াল দেওয়ার আগে বিমানে মোনাজাতে অংশ নেন হজযাত্রীরা।
চার শতাধিক যাত্রী নিয়ে চলতি মৌসুমের প্রথম হজ ফ্লাইট সোমবার সকালে সৌদি আরবের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে। ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড়াল দেওয়ার আগে বিমানে মোনাজাতে অংশ নেন হজযাত্রীরা।
চার শতাধিক যাত্রী নিয়ে বাংলাদেশ থেকে চলতি মৌসুমের প্রথম হজ ফ্লাইট সৌদি আরবের জেদ্দায় পৌঁছেছে।

 

স্থানীয় সময় সোমবার বেলা সোয়া ১১টায় বিমানটি জেদ্দার কিং আব্দুল আজিজ বিমানবন্দরের হজ টার্মিনালে পৌঁছায়।
সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ এবং দুই দেশের কর্মকর্তারা বিমানবন্দরে বাংলাদেশের হজযাত্রীদের প্রথম দলটিকে স্বাগত জানান।
৪১৮ জন হজযাত্রীর এই দলটিকে নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট বিজি-১০১১ সোমবার সকাল ৭টা ৫৫ মিনিটে ঢাকা ত্যাগ করে।
বিমানবন্দরে উপস্থিত থেকে উদ্বোধনী ফ্লাইটের হজযাত্রীদের বিদায় জানান বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এবং ধর্মমন্ত্রী মতিউর রহমান।
চাঁদ দেখা সাপেক্ষে চলতি বছর ১ সেপ্টেম্বর হজ হতে পারে। এবার সরকারি ব্যবস্থাপনায় ১০ হাজার এবং বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ১৭ হাজার ১৯৮ জনসহ মোট এক লাখ ২৭ হাজার ১৯৮ জন বাংলাদেশি এ বছর হজে যাওয়ার সুযোগ পাবেন।
হজযাত্রীদের সৌদি আরবে পৌঁছে দিতে বিমানের বিশেষ ফ্লাইট চলবে ২৬ অগাস্ট পর্যন্ত। আর ফিরতি ফ্লাইট ৬ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ৫ অক্টোবর পর্যন্ত চলবে।

 

 

SHARE